Black Swan (2010) Bangla Subtitle – সাদা রাজঁহাস আর কালো রাজহাঁসের গল্প

Black Swan (2010) Bangla Subtitle – সাদা রাজঁহাস আর কালো রাজহাঁসের গল্প

ব্লাক সোয়ান মুভিটির বাংলা সাবটাইটেল (Black Swan Bangla Subtitle) বানিয়েছেন সাহেদ কবির। ব্লাক সোয়ান মুভিটি পরিচালনা করেছেন ড্যারেন অ্যারনোফস্কি। এত সুন্দর একটা গল্পের লেখক ছিলেন আন্দ্রে হেইঞ্জ। ২০১০ সালে ব্লাক সোয়ান মুক্তি পায় । ইন্টারনেট মুভি ডাটাবেজে এখন পর্যন্ত ৬,৫২,৪২২ টি ভোটের মাধ্যেমে ৮.০ রেটিং প্রাপ্ত হয়েছে মুভিটি। ১৩ মিলিয়ন বাজেটের ব্লাক সোয়ান মুভিটি বক্স অফিসে ৩২৯.৪ মিলিয়ন আয় করে।

সাবটাইটেল এর বিবরণ

  • মুভির নামঃ ব্লাক সোয়ান
  • পরিচালকঃ ড্যারেন অ্যারনোফস্কি
  • গল্পের লেখকঃ আন্দ্রে হেইঞ্জ
  • মুভির ধরণঃ ড্রামা, থ্রিলার
  • অনুবাদকঃ Shaheed Kabir
  • মুক্তির তারিখঃ ১৭ ডিসেম্বর ২০১০
  • আইএমডিবি রেটিংঃ ৮.০/১০
  • রান টাইমঃ ১০৮ মিনিট
  • ভাষাঃ ইংরেজি

ডাউনলোড সাবটাইটেল

ব্লাক সোয়ান মুভি রিভিউ

ছোটবেলায় পড়া সাদা রাজঁহাস আর কালো রাজহাঁসের গল্প মনে পড়ে ?সাদা রাজঁহাস সুন্দর সরল আর কালো রাজঁহাস কুশ্রী হিংসুটে। এবং তাদের অন্তর্দন্দ্ব। সেই কালো ও সাদা রাজহাঁসের প্রতিযোগিতার গল্পকে এক মনস্তত্বের আড়ালে পর্দায় নিয়ে আসেন পরিচালক Darren Aronofsky. ২০১০ সালে মুক্তি পায় ব্লাক সোয়ান।

Nina Sayers (Natalie Portman) একজন নিউ ইয়র্ক ব্যালে কোম্পানির নৃত্য শিল্পী। সোয়ান লেক নামক নৃত্য নাট্যে নাচ করে নিনা। একদিন নৃত্য নাট্যের প্রধান অভিনেত্রী Beth (Winona Ryder),কে অবসরে পাঠানো হয় এবং সেই জায়গায় প্রধান চরিত্রে নতুন মুখ হিসাবে নেয়া হয় নিনা কে। নিনা করতে হবে দুটো চরিত্র সাদা ও কালো রাজহাঁসের। মানে একদিকে সরল সুন্দর ও আর একদিকে খল চরিত্র। একই চরিত্রে দুটি দিক। কিন্তু নিনা সাদা রাজহাঁসের চরিত্রে সাবলীল হলেও খোল চরিত্র কিছুতেই ফুটিয়ে তুলতে পারছিল না। এরফলে পরিচালক Thomas (Vincent Cassel) কালো রাজহাঁসের চরিত্রে Lily (Mila Kunis) নামক এক নৃত্য শিল্পী কে ভেবে নেয়। কালো রাজহাঁসের চরিত্রের গভীরতা লিলির মধ্যে ছিল। এই দেখে নিনা মানসিক চাপে পড়ে যায়। সে দুটি চরিত্র করার জন্য খেপে ওঠে। নিনার জীবনে দুঃস্বপ্নে ঢেকে যায়। কি করলো নিনা শেষ অব্দি। নিজেকে কি প্রমান করতে পারবে নিনা নাকি ভাগ্য অন্য কিছু লিখেছে তার জন্য।

অসাধারন এক মনস্তাত্ত্বিক ঘরানার ছবি। একজন শিল্পী সেরা অভিনয় এর চেষ্টায় কিভাবে নিজেকে শেষ করে দেয় তা তুলে ধরা হয়েছে সিনেমাতে। এই সিনেমার জন্য অভিনেত্রী Natalie Portman জিতে নেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার। ওনার অভিনয় নিয়ে যতটা বলা যায় কম বলা হবে। এই চরিত্রের জন্য আলাদা ভাবে নাচ শিখেছিলেন Natalie Portman.তার সঙ্গে দুটি চরিত্রে অভিনয়। বিশেষ করে সিনেমার শেষ ১৫ মিনিট মুগ্ধ করে। Natalie Portman এর সঙ্গে Mila Kunis এর অভিনয় অসাধারন। যদিও সিনেমাটি প্রথমে একটু স্লো হলেও শেষ ভাগটি অসাধারন সঙ্গে রয়েছে টুইস্ট যা কল্পনার বাইরে। মনস্তাত্ত্বিক সিনেমা ভালো লাগলে আর শুধু Natalie Portman এর অভিনয় এর জন্য ব্লাক সোয়ান দেখতেই হয়।

রিভিউ করেছেনঃ Mayuri Mitra Ghosh

Similar titles

Appa (2016) Bangla Subtitle – আপ্পা
Gone Girl (2014) Bangla Subtitle – এ বেন এফ্লেক এর মাস্টারপিস
Love (2015) Bangla Subtitle – লাভ
Wild Dog (2021) Bangla Subtitle – ওয়াইল্ড ডগ
Moon (2009) Bangla Subtitle – একজন নভোচারী চাঁদে একা বসে বসে এনার্জি মাইনিং করার গল্প
Rosetta (1999) Bangla Subtitle – রোসেত্তা বাংলা সাবটাইটেল
The Talented Mr. Ripley (1999) Bangla Subtitle – একটি মাইন্ড ব্লোইং সাইকোলজিক্যাল থ্রিলার
The Florida Project (2017) Bangla Subtitle – দ্য ফ্লোরিডা প্রজেক্ট
Re: Born (2016) Bangla Subtitle – রিঃ বর্ন
The Girl on the Train (2016) Bangla Subtitle – দ্যা গার্ল অন দ্যা ট্রেন
Tiger Zinda Hai (2017) Bangla Subtitle – টাইগার জিন্দা হ্যায়
Vaayai Moodi Pesavum (2014) Bangla Subtitle – ভায়ায় মুদি পেশাভুম বাংলা সাবটাইটেল

(1) comment

Leave a comment

Name *
Add a display name
Email *
Your email address will not be published
Website